Tuesday, May 21, 2024
32.3 C
Rajshahi
spot_img
হোমরাজশাহী বিভাগরাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র নির্বাচিত হলেন মিতু

রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র নির্বাচিত হলেন মিতু

রাজশাহীর কাটাখালী পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে জয় পেয়েছেন রাবেয়া সুলতানা মিতু। মিতু হ্যাঙ্গার প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৩০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু সামা নারকেলগাছ প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৪৮৭ ভোট।

রোববার (২৮ এপ্রিল) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে একটানা বিকেল ৪টা পর্যন্ত চলে। এই ভোটগ্রহণকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, পৌরসভার নির্বাচনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। পৌরসভার নয়টি ওয়ার্ডের নয়টি কেন্দ্রে ভোট পড়েছে ১৫ হাজার ৬৫০ ভোট। আর ভোটার ছিলেন ২৩ হাজার ৬৪১ জন। যার মধ্যে নারী ভোটার ১১ হাজার ৭৭৬ এবং পুরুষ ভোটার ১১ হাজার ৮৮৬ জন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মোবাইল ফোন প্রতীকে নির্বাচনে অংশ নেওয়া অধ্যক্ষ জহুরুল আলম (রিপন) পেয়েছেন ১ হাজার ৩৩৯ ভোট, অধ্যাপক সিরাজুল হক জগ প্রতীকে পেয়েছেন ৩৮৪ ভোট, মিজানুর রহমান চামচ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৯১৭ ভোট, জিয়ারুল ইসলাম ক্যারামবোর্ড প্রতীকে পেয়েছেন ১২৭ ভোট ও রেলইঞ্জিন প্রতীকে মোতাহার হোসেন পেয়েছেন ১ হাজার ৮৮ ভোট।

এ বিয়য়ে রাজশাহী অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা আজাদুল হেলাল বলেন, নির্বাচনের ভোটগ্রহণ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। এই নির্বাচনে হ্যাঙ্গার প্রতীকে রাবেয়া সুলতানা মিতু ৬ হাজার ৩০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, কাটাখালী পৌরসভার মেয়রের পদ থেকে তৎকালীন পৌর আওয়ামী লীগের সভাপতি আব্বাস আলী বরখাস্ত হন। এরপর আজ নির্বাচন অনুষ্ঠিত হয়।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ

স্বাস্থ্যকথা

- Advertisment -

ইসলাম