Tuesday, May 21, 2024
31.7 C
Rajshahi
spot_img
হোমরংপুর বিভাগমহানবীকে নিয়ে কটূক্তি, ছাত্রলীগ কর্মী আটক

মহানবীকে নিয়ে কটূক্তি, ছাত্রলীগ কর্মী আটক

মহানবীকে (সা.) নিয়ে ফেসবুকে কটূক্তি করায় রংপুরের বদরগঞ্জে জয়ন্ত কুমার নামে এক ছাত্রলীগ কর্মীকে আটক করেছে পুলিশ। বুধবার (২৪ এপ্রিল) বিকেলে পৌরশহর থেকে তাকে আটক করা হয়।

আটক জয়ন্ত কুমার পৌর শহরের ৫নং ওয়ার্ডের কৈলাশপাড়া গ্রামের বাবলু কুমারের ছেলে। তিনি বদরগঞ্জ সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী।

বদরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লতিফ মিয়া জানান, জয়ন্ত কুমার পৌরশহরে ৫নং ওয়ার্ডের কৈলাশপাড়া গ্রামের বাবলু কুমারের ছেলে। বুধবার জয়ন্ত তার নিজ ফেসবুক আইডিতে হযরত মুহাম্মদ (সা.) এর খাবার ইসলামের হারাম এক প্রাণীর সঙ্গে তুলনা করে পোস্ট দেন। ওই পোস্ট ফেসবুকে ভাইরাল হয়ে গেলে উত্তেজিত জনতা পৌরশহরে উপজেলা পরিষদের ফটকের সামনে অভিযুক্ত জয়ন্ত কুমারের বাবার পানের দোকানে ভিড় জমান। বিষয়টি টের পেয়ে জয়ন্ত দোকান বন্ধ করে পালিয়ে যান। উত্তেজিত জনতা তাকে আটকের দাবি জানিয়ে বিক্ষোভ করেন। পরে বদরগঞ্জ থানা পুলিশ সেখানে যেয়ে পরিস্থিতি শান্ত করে। ঘটনার কিছুক্ষণ পর জয়ন্তকে মিরাপাড়া থেকে আটক করা হয়।

ওসি জানান, জয়ন্তকে আটক করে থানায় নিয়ে আসায় পরিস্থিতি স্বাভাবিক হয়। তাকে রংপুর আদালতের মাধ্যমে রাতেই কারাগারে পাঠানো হবে। জয়ন্ত নিজেকে পৌর ছাত্রলীগ কর্মী হিসেবে পরিচয় দেন তার ফেসবুক আইডিতে।

বদরগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম বলেন, এখন ছাত্রলীগের পরিচয় সবাই ব্যবহার করে। জয়ন্ত নামের ওই ছেলে ছাত্রলীগের ৫ নম্বর ওয়ার্ড কমিটিতে থাকার জন্য তার জীবনবৃত্তান্ত (সিভি) জমা দিয়েছিল। কিন্তু সে ছাত্রলীগের কেউ নয়। কারণ এখনো কমিটি গঠন করা হয়নি। তার ব্যক্তিগত অপকর্মের দায় ছাত্রলীগের নয়।

বদরগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি শাকিল হোসেন বলেন, প্রিয় নবীকে নিয়ে কটূক্তি করা ছাত্রলীগ কর্মীর দলীয় কোনো পদ-পদবি নেই। ব্যক্তির অপকর্মের দায় সংগঠন নেবে না।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ

স্বাস্থ্যকথা

- Advertisment -

ইসলাম