Tuesday, May 21, 2024
32.3 C
Rajshahi
spot_img
হোমআন্তর্জাতিকইসরাইলি সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ

ইসরাইলি সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ

ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা প্রধান আহারোন হালিভা। গত ৭ অক্টোবর ইসরাইলের সীমান্তে প্রবেশ করে হামাস আকস্মিক হামলা চালালে তা প্রতিহত করতে ব্যর্থ হয় ইসরাইল।

ইসরাইলি সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, হালিভার পদত্যাগপত্র গ্রহণ করেছেন সামরিক প্রধান এবং এই সংস্থায় তার অবদানের জন্য তাকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

এর আগে, গত অক্টোবরে হামাসের হামলা প্রতিহত করতে না পারার দায় স্বীকার করেছিলেন হালিভা। সে সময় হামাসের হামলায় কমপক্ষে ১ হাজার ১৩৯ ইসরাইলি নিহত হয়। এছাড়া, আরো কয়েকশ মানুষকে জিম্মি হিসেবে অপহরণ করা হয়।

এরপরেই হামাসের হামলার পাল্টা প্রতিশোধ নিতে গাজায় অভিযান শুরু করে ইসরাইল। মাসের পর মাস ধরে সেখানে নিরীহ ফিলিস্তিনিদের ওপর হামলা চালাচ্ছে ইসরাইলি সৈন্যরা।

গাজায় হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানে এখন পর্যন্ত কমপক্ষে ৩৪ হাজার ৯৭ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া, আহত হয়েছে আরো ৭৬ হাজার ৯৮০ জন।

এদিকে, গাজার খান ইউনিস শহরের নাসের হাসপাতালে একটি গণকবরের সন্ধান পাওয়া গেছে। সেখানে কয়েক মাস অভিযান চালানোর পর সম্প্রতি সেনা প্রত্যাহার করেছে ইসরাইল। ওই গণকবর থেকে এখন পর্যন্ত ১৮০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে এখনও হামলা অব্যাহত রেখেছে ইসরাইলি বাহিনী। সেখানে নতুন করে হামলার ঘটনায় সাতজন নিহত হয়েছে। এর আগে এক রাতেই বোমা হামলায় রাফায় ২২ জন প্রাণ হারায়।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ

স্বাস্থ্যকথা

- Advertisment -

ইসলাম