Thursday, May 30, 2024
29.7 C
Rajshahi
spot_img
হোমরাজশাহী বিভাগরাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা, থানায় অভিযোগ

রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা, থানায় অভিযোগ

রাজশাহীতে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল বাংলার জনপদের যুগ্ম বার্তা সম্পাদক ও রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি মীর তোফায়েল হোসেন এবং স্টাফ রিপোর্টার মৃদুল ইসলাম।

সোমবার বেলা দেড়টার দিকে রাজশাহী নগরীর সাবেক বর্ণালী সিনেমা হলের পিছনে হেতেমখাঁ এলাকায় গ্রীণ গার্ডেন টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজে রিপন নামের এক সন্ত্রাসী এ হামলা চালায়। এসময় ক্যামেরা ছিনিয়ে নিয়ে তাদের শারীরিকভাবে হেনস্থা করা হয়।

সন্ত্রাসী রিপন ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ ইসমতআরা এবং কম্পিউটার বিভাগের শিক্ষক রিফেল এর ভাই। ঘটনার সময় অধ্যক্ষ ইসমতআরা প্রতিষ্ঠানে উপস্থিত ছিলেন। এবং তার ইন্ধনেই হামলা চালায় রিপন।

গ্রীণ গার্ডেন টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজটির বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননা, ছাত্র-ছাত্রীদের ভুয়া উপস্থিতি দেখিয়ে এমপিও হাতিয়ে নেয়াসহ নানা অভিযোগ রয়েছে।

ঘটনার দিন বিকেলেই বোয়ালিয়া থানা অভিযোগ দায়ের করেন মীর তোফায়েল হোসেন।

থানার অভিযোগ সূত্রে জানা যায়, ১৮ মার্চ দুপুর দেড়টার দিকে হেতেমখাঁ এলাকার গ্রীণ গার্ডেন টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজে বাংলার জনপদের যুগ্ম বার্তা সম্পাদক মীর তোফায়েল হোসেন এবং স্টাফ রিপোর্টার মৃদুল ইসলাম কলেজটির বিরুদ্ধে নানা অভিযোগের বিষয়ে সংবাদ সংগ্রহের কাজে গেলে কলেজটির অধ্যক্ষ ইসমতআরা তাদের সাথে খারাপ আচরণ করে ও গালাগালি করে।

এরপর তাকে সাংবাদিক মীর তোফায়েল হোসেন গালাগালি করতে নিষেধ করলে তিনি রিপন নামের এক ব্যক্তিকে ডেকে আনে। তারপর অধ্যক্ষ উপস্থিত থাকাকালে রিপন নামের ব্যক্তিটি তাদের উপর চড়াও হয়ে কিলঘুষি মারে ও একপর্যায়ে ক্যামেরা কেড়ে নিয়ে ছুড়ে মেরে ভেঙে ফেলে। এরপর অধ্যক্ষ ও রিপন নামের ব্যক্তিটি তাদের হুমকি প্রদান করে।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেছে বিভিন্ন সাংবাদিক সংগঠন।

এ বিষয়ে বোয়ালিয়া থানা ওসি মো: হুমায়ুন কবির বলেন, এ বিষয়ে আমরা একটি অভিযোগ পেয়েছি, প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ

স্বাস্থ্যকথা

- Advertisment -

ইসলাম