Tuesday, April 23, 2024
29.2 C
Rajshahi
spot_img
হোমরাজশাহী বিভাগমাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

মাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

মাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড
সিরাজগঞ্জে মাকে গলাকেটে হত্যার ঘটনায় ছেলে নাহিদ ইমরানকে (৩৯) মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সাথে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত। 
রবিবার (১০ মার্চ) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা এ রায় ঘোষণা করেন।
দণ্ডপ্রাপ্ত নাহিদ ইমরান সিরাজগঞ্জ শহরের মুজিব সড়ক এলাকার মৃত তোজাম্মেল হকের ছেলে। নাহিদ স্থানীয় কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারী ছিলেন।
আদেশে বলা হয়, আসামিকে দি পেনাল কোডের ৩০২ ধারায় দন্ডযোগ্য অপরাধে দোষী সাব্যস্ত করে আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে রেখে মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দেওয়া হল।
সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের অতিরিক্ত (পিপি) জেবুন্নেছা (জেবা রহমান) এসব তথ্য নিশ্চিত করেছেন। আদালতের পেশকার মোহাম্মদ আলী জানান, দীর্ঘ শুনানী শেষে আসামির উপস্থিতিতে আদালত রবিবার এই রায় ঘোষণা করেছেন।
মামলার অভিযোগপত্র সূত্রে জানা যায়, নিয়নের জুয়া খেলার নেশা ছিল। জুয়া খেলে অনেক টাকা ঋণ হওয়ায় বিভিন্ন সময় মায়ের কাছে অর্থ দাবি করতেন তিনি। এ নিয়ে মায়ের সঙ্গে তার কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে তার মাকে ২০২০ সালের ১৮ ফেব্রুয়ারি সকালে নিজ বাড়িতে মা রশিদা খানমকে (৬৫) বিছানার ওপর ফেলে ধারালো ছুরি দিয়ে জবাই করে পালিয়ে যায়। পরে নিহতের ছোট ছেলে নাছিম ইমরান নিশাত বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে ২০২১ সালের ২২ ডিসেম্বর রাতে ঢাকার গাজীপুর থেকে নাহিদ ইমরানকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। গ্রেফতারের পর নাহিদ ইমরান মাকে হত্যার দায় স্বীকার করে। দীর্ঘ স্বাক্ষী প্রমাণ শেষে আসামির উপস্থিতিতে রবিবার আদালত এই রায় ঘোষণা করেন।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ

স্বাস্থ্যকথা

- Advertisment -

ইসলাম