Thursday, April 18, 2024
40.6 C
Rajshahi
spot_img
হোমরাজশাহী বিভাগরাজশাহী মহানগরীতে সহিংস উগ্রবাদ প্রতিহতকরণে যুবদের করণীয় শীর্ষক যুবমেলা অনুষ্ঠিত

রাজশাহী মহানগরীতে সহিংস উগ্রবাদ প্রতিহতকরণে যুবদের করণীয় শীর্ষক যুবমেলা অনুষ্ঠিত

রাজশাহী মহানগরীতে সহিংস উগ্রবাদ প্রতিহতকরণে যুবদের করণীয় শীর্ষক যুবমেলা অনুষ্ঠিত

রাজশাহী মহানগরীতে অনুষ্ঠিত হলো উগ্রবাদ প্রতিহতকরণে যুবদের করণীয় শীর্ষক যুবমেলা ২০২৩। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার মহোদয়।

আজ ২২শে আগস্ট ২০২৩ খ্রিষ্টাব্দ সকাল ১০:৩০ টায় রাজশাহী কলেজ অডিটোরিয়ামে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় দি এশিয়া ফাউন্ডেশন “সহিংস উগ্রবাদ প্রতিহতকরণে যুবদের করণীয় ”শীর্ষক যুবমেলা ২০২৩-এর আয়োজন করে। এ মেলায় রাজশাহী মহানগরীর বিভিন্ন যুব সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের ৫০০ শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

বক্তব্যের শুরুতেই পুলিশ কমিশনার মহোদয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যসহ ১৫ই আগস্টে সকল শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান এবং মহান ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা তুলে ধরেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বাংলাদেশে জঙ্গিবাদের উত্থান এবং জঙ্গি হামলার স্বীকার বিভিন্ন লেখক, শিক্ষক, ব্লগার, পুলিশ অফিসারদের শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, ৭১-এর পরাজিত মহল ও তাদের মদদে বিভিন্ন জঙ্গি সংগঠন বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্র ও তলাবিহীন ঝুঁড়িতে পরিণত করার চেষ্টা করছে। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের উন্নয়ন আজ দৃশ্যমান। এ উন্নয়নকে কোনো অবস্থায় বাধাগ্রস্থ হতে দেওয়া হতে দেওয়া হবে না। এ দেশকে আমরা ভালোবাসি। দেশেকে এগিয়ে নেওয়ার জন্য যা যা করণী তা আমরা সম্মিলিতভাবে করবো।

উপস্থিত যুব ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তারা যেনো না বুঝে কোনো ব্যক্তি বা গোষ্ঠীর কথায় উদ্বুদ্ধ হয়ে বা কোনো প্রলোভনে পা না বাড়ায়। সতর্ক থেকে পরিশ্রম করার কথা বলেন এবং মুক্তিযুদ্ধে চেনতায় উদ্বুদ্ধ হয়ে দেশকে এগিয়ে নেওয়ার আহ্বানও জানান। এছাড়াও সহিংস উগ্রবাদ প্রতিরোধে যুব সামাজের করণীয় সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। একইসাথে অভিভাবক ও শিক্ষকদেরকে তিনি ছাত্র ও সন্তানদের নজরদারির মধ্যে রাখতে বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশকে একটি উগ্রবাদ মুক্ত নিরাপদ ও সন্ত্রাসবিরোধী রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাজ্ঞ নির্দেশনায় কাজ করছে বাংলাদেশ পুলিশ। বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে মাদক, জঙ্গি, উগ্রবাদ, যৌতুক, ইভটিজিং, নারীর প্রতি সহিংস আচরণ বিরোধী সচেতনতামূলক সভা সমাবেশ ও উঠান বৈঠক করা হচ্ছে।

এছাড়াও তিনি বলেন, বাংলাদেশে আগে যে অগ্নি সন্ত্রাস হয়েছিল এবং সহিংসতার মাধ্যমে মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নিত হয়েছিল তা বাংলাদেশ পুলিশ আর হতে দিবে না। সবার সহযোগিতায় বাংলাদেশকে একটি উগ্রবাদ ও সন্ত্রাসবাদ মুক্ত রাষ্ট্র হিসেবে গড়ে তুলার প্রত্যয় ব্যক্ত করেন। এ ধরনের যুবমেলার আয়োজন করায় এশিয়া ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো: ওলিউল রহমান, আরএমপি’র উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব মো: সাইফউদ্দীন শাহীন, রাজশাহী জেলার পুলিশ সুপার জনাব মো: সাইফুর রহমান, এন্টি টেররিজম ইউনিট (এটিইউ), রাজশাহী’র অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোহাম্মদ রকিবুল ইসলাম হাসান ইবনে রহমান, অতিরিক্ত পুলিশ সুপার, ডিএসবি, রাজশাহী জনাব মো: রফিকুল ইসলাম, আরএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব সালমা সুলতানা আলম, আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, দি এশিয়া ফাউন্ডেশনের সিনিয়র ডিরেক্টর জনাব মো: নজরুল ইসলাম, সিনিয়র প্রোগ্রামার জনাব মো: জয়নাল আবেদনী ও প্রোগ্রাম অফিসার জনাব মো: সফিউল আওয়াল প্রমুখ।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ
- Advertisment -

আজকের আবহাওয়া

Rajshahi
few clouds
40.6 ° C
40.6 °
40.6 °
7 %
3.6kmh
12 %
Thu
42 °
Fri
44 °
Sat
45 °
Sun
46 °
Mon
45 °

স্বাস্থ্যকথা

ইসলাম