Thursday, April 18, 2024
40.6 C
Rajshahi
spot_img
হোমরাজশাহী বিভাগরাজশাহীতে যুদ্ধাপরাধ মামলার দুই আসামি গ্রেফতার

রাজশাহীতে যুদ্ধাপরাধ মামলার দুই আসামি গ্রেফতার

রাজশাহীতে যুদ্ধাপরাধ মামলার দুই আসামি গ্রেফতার

রাজশাহীর চারঘাটে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে বিচারাধীন মামলার দুই পলাতক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৩ জুন) দিনগত রাত ২টার দিকে উপজেলার কালুহাটি গ্রামের অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেনরাজশাহীর চারঘাট উপজেলার কালুহাটি গ্রামের মৃত হাবিল উদ্দিনের ছেলে মফিজ উদ্দিন (৭৫) এবং মৃত মকছেন ঘোরার ছেলে খেতাব (৮০)

শনিবার (২৪ জুন) বিকেলে রাজশাহী পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন তথ্য নিশ্চিত করেছেন।

নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে রাজশাহী পুলিশ সুপার এবিএম মাসুদ বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় মানবতা বিরোধী অপরাধ সংঘটিতের দায়ে অভিযুক্ত দুই আসামিকে গ্রেফতার করেছে চারঘাট থানা পুলিশ।

শুক্রবার (২৩ জুন) দিনগত রাত ১টার দিকে চারঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোয়াজ্জেম হোসেন এবং এসআই সোহাইল আহমেদদের নেতৃত্বে একটি দল অভিযান পরিচালনা করে। তাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার আরও বলেন, তথ্যের ভিত্তিতে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় মানবতা বিরোধী অপরাধ সংঘটিতের অভিযোগে চারঘাট মডেল থানায় মামলা হয়েছিল। মামলার এজাহার নামীয় পলাতক আসামি মফিজ উদ্দিন ও খেতাবকে রাজশাহীর চারঘাট উপজেলার কালুহাটি গ্রামের নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

মামলার পর থেকে তারা দীর্ঘদিন থেকে আত্মগোপনে ছিলেন। তাদের মধ্যে খেতাব এলাকায় কুখ্যাত রাজাকার হিসেবে পরিচিত এবং ১৯৭১ সালে চারঘাট থানা এবং সংলগ্ন এলাকায় গণহত্যার দায়ে অভিযুক্ত। আসামিদের আদালতের মাধ্যমে আন্তর্জাতিক মানবতা বিরোধী অপরাধ ট্রাইব্যুনালে হস্তান্তর করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এর মধ্যে বয়স বিবেচনায় অসুস্থ থাকায় খেতাবকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি পুলিশ হেফাজতে বর্তমানে চিকিৎসাধীন।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ
- Advertisment -

আজকের আবহাওয়া

Rajshahi
few clouds
40.6 ° C
40.6 °
40.6 °
7 %
3.6kmh
12 %
Thu
42 °
Fri
44 °
Sat
45 °
Sun
46 °
Mon
45 °

স্বাস্থ্যকথা

ইসলাম