Tuesday, April 23, 2024
35 C
Rajshahi
spot_img
হোমরাজশাহী বিভাগবাগমারার হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীরকে বহিষ্কার

বাগমারার হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীরকে বহিষ্কার

বাগমারার হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীরকে বহিষ্কার

আকাশ সরকারঃ রাজশাহীর বাগমারার হাটগাঙ্গোপাড়ায় অবস্থিত হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেনকে প্রেসক্লাব থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। গত ২৫/০২/২০২৩ ইংরেজি তারিখে অনুষ্ঠিত সংগঠনের এক বিশেষ সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তার বিরুদ্ধে সংগঠনের আইন শৃঙ্খলা ভঙ্গ সহ নানাবিধ অনিয়মের অভিযোগ রয়েছে। তাকে বারবার সতর্ক করার পরও সংগঠনের গঠন তন্ত্রের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সে দাপটের সাথে অনিয়ম করে যাচ্ছে যা সংগঠনের নীতিমালার সম্পূর্ণ পরিপন্থী। এমতাবস্থায় সে সংগঠনের নিয়ম পরিপন্থী কাজের সাথে জড়িত থাকা এবং সংগঠনের সদস্যদের কোন কথার তোয়াক্কা না করায়, বাধ্য হয়ে তাকে সংগঠন থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

তার বিরুদ্ধে অভিযোগগুলোর মধ্যে রয়েছে সংগঠনের গঠনতন্ত্র অনুসরণ না করা,অর্থ আত্মসাৎ, চাঁদাবাজি, প্রতারণা সহ সংগঠনের ভাবমূর্তি নষ্টের  সাথে সম্পৃক্ততা এবং সংগঠনের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে বিষোদগার ছড়ানোর কারণে উক্ত প্রেস ক্লাবের সকল সদস্য তার প্রতি অনাস্থা জ্ঞাপন করেন। ফলে অত্র হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের অফিস কক্ষে দীর্ঘ এক সভায় আলোচনা পর্যালোচনার  পর সর্ব সদস্যের সম্মতিক্রমে তাকে আজীবন বহিষ্কার করার সিদ্ধান্ত গৃহীত হয়।

হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের সভাপতি আবু বাক্কার সরকারের সভাপতিত্বে  উক্ত সভায় সংগঠনের সকল সদস্যের উপস্থিতিতে এ সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি তার সকল কর্মকান্ড পর্যবেক্ষণের মাধ্যমে সকলকে তার বিষয়ে সতর্ক থাকার বিষয়ে ও সিদ্ধান্ত গৃহীত হয়।

আইন শৃঙ্খলা বাহিনী, সমাজের সাধারণ মানুষ এবং অন্যান্য সকল পেশাজীবী জনসাধারণকে সাংবাদিক আলমগীরের বিষয়ে সচেতন থাকার ও আহ্বান জানান সভাপতি আবু বাক্কার সরকার। সাংবাদিক আলমগীর দীর্ঘদিন যাবত সাধারণ মানুষের দুর্বলতার সুযোগ নিয়ে তাঁদের কাছ থেকে সংবাদ প্রকাশের নামে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার ও অভিযোগ রয়েছে।

তার কাজ-ই  হচ্ছে মানুষকে ঠকানো প্রতারণা করা এবং বিভিন্ন পুকুর, দিঘী ইটভাটা সহ সমাজের নানা কাজ্যকলাপে অনুসন্ধানের মাধ্যমে বের করে ভয়ভীতির মাধ্যমে তাদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়া।

এরূপ পরিবেশ পরিস্থিতি পর্যালোচনা করে হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাব তাকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করেন। অত্র প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে প্রেসক্লাবের নিজস্ব প্যাডে তাকে বহিষ্কারের বিষয়ে আদেশ জারি করা হয়। এ আদেশ অবিলম্বে কার্য কর হবে।

তার বিষয়ে সবাইকে সতর্ক থাকার জন্যও অনুরোধ করা হচ্ছে। অত্র প্রতিষ্ঠানের পক্ষ হতে পাশাপাশি এই আদেশ জারির পর হতে তার কোন কর্মকাণ্ডের দায় ভার হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাব বহন করবে না। সে বিষয়ে সবাইকে সতর্ক থাকার জন্য  অনুরোধ করা হলো।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ

স্বাস্থ্যকথা

- Advertisment -

ইসলাম