Tuesday, April 23, 2024
35 C
Rajshahi
spot_img
হোমক্যাম্পাসবিপুল পরিমাণ গাঁজাসহ রাবির দুই ছাত্রলীগ নেতা গ্রেফতার, পলাতক-২

বিপুল পরিমাণ গাঁজাসহ রাবির দুই ছাত্রলীগ নেতা গ্রেফতার, পলাতক-২

বিপুল পরিমাণ গাঁজাসহ রাবির দুই ছাত্রলীগ নেতা গ্রেফতার, পলাতক-২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিপুল পরিমাণ গাঁজাসহ দুইজন ছাত্রলীগ নেতাকে আটক করা হয়েছে। এ সময় অপরদুইজন ছাত্রলীগ নেতা পালিয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বর (ইবলিশ চত্বর) থেকে প্রক্টরিয়াল বডির সদস্যরা গাঁজা সেবনকালে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ১২ পলিথিনে ভরা ৩৫০ গ্রাম গাঁজা জব্দ করা হয়। বিক্রয়ের উদ্দেশ্যে গাঁজাগুলো নিজেদের সংরক্ষণে রেখেছিল তারা বলে জানা গেছে।

আটক চার ছাত্রলীগ নেতা হলেন- শের-ই-বাংলা একে ফজলুল হক হল ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের শিক্ষার্থী রাজু আহমেদ, বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী সোহানুর রহমান, শহীদ শামসুজ্জোহা হল ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী আরিফ বিন সিদ্দিক এবং শহীদ জিয়াউর রহমান হল ছাত্রলীগের পরিবেশ বিষয়ক উপ-সম্পাদক ও ফোকলোর বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলাম। তারা সকলেই  বিশ্ববিদ্যালয়  শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী।

আটকৃতদের মধ্যে আরিফ বিন সিদ্দিক ও সাইফুল ইসলামকে থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রক্টর দপ্তর সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে  বিশ্ববিদ্যালয়ের একটি প্রক্টরিয়াল বডির সদস্যরা ক্যাম্পাসে টহল (পাহারা) দিচ্ছিলেন। এ সময় ওই চার ছাত্রলীগ নেতাকে গাঁজা সেবন করতে দেখেন তারা। এসময় প্রক্টরিয়াল তাদেরকে আটক করে তাদের ব্যাগ সার্চ (তল্লাশি) করলে সেখানে গাঁজার ১২টি পোটলা পাওয়া যায়। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য প্রক্টর দপ্তরে নিয়ে যাওয়া হয়। সেখানে জিজ্ঞাসাবাদে প্রক্টরিয়াল বডির কাছে আটকরা জানান, ক্যাম্পাসে তারা নিয়মিত গাঁজা সেবন ও ক্যাম্পাসে গাঁজা সরবরাহ করেন।

এ বিষয়ে  বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘আমি মাত্র বিষয়টি জানতে পারলাম। এখন খোঁজ নিচ্ছি। যদি এ বিষয়ে তাদের সংশ্লিষ্টতা পাওয়া যায় তাহলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, আমরা গাঁজাসহ তাদেরকে আটক করেছি। আমরা তাদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহণ করবো। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থাও গ্রহণ করব।’

মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনোয়ার আলী তুহিন বলেন, এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন দুইজনকে মতিহার থানায় হস্তান্তর করেছে। তবে পলাতক দুইজনকে আটকের চেষ্টা চলছে বলেও জানায় ওসি।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ

স্বাস্থ্যকথা

- Advertisment -

ইসলাম