Tuesday, May 21, 2024
32.3 C
Rajshahi
spot_img
হোমরাজশাহী বিভাগরাজশাহীতে এবার তিন চাকা গাড়ির ধর্মঘট

রাজশাহীতে এবার তিন চাকা গাড়ির ধর্মঘট

রাজশাহীতে বাস ধর্মঘটের দ্বিতীয় দিন চলছে। এবার সিএনজিচালিত অটোরিকশা ও থ্রি হুইল যানের ধর্মঘট ডেকেছে জেলা মিশুক–সিএনজি মালিক সমিতি।

শুক্রবার (০২ ডিসেম্বর) দুপুরে এ ধর্মঘটের ঘোষণা দেয়া হয়। সড়কে অবাধে চলাচল ও বিআরটিএ থেকে রেজিস্ট্রেশনপ্রাপ্তি সহজ ও হয়রানিমুক্ত করার দুই দফা দাবিতে রাজশাহীতে অনির্দিষ্টকালের জন্য সিএনজিচালিত অটোরিকশা ও থ্রি হুইল যানের ধর্মঘট চলছে। মিশুক-সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক দিদার হোসেন ভুলু এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সরকার বৈধভাবে সিএনজি আমদানি করে এবং সে সিএনজি বিক্রি করে সরকার লাভও করছে। তবে আমাদের লাইসেন্স পেতে কেনো ভোগান্তি হবে! প্রধান প্রধান সড়ক বাদে আমাদের তো সব সড়কেই চলাচলে অনুমতি আছে, তবুও আমরা হয়রানি শিকার হচ্ছি। তাই লাইসেন্স ও হয়রানি মুক্তির দাবিতে শুক্রবার দুপুর থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডাকা হয়েছে।

ভুলু আরও বলেন, বিএনপির সমাবেশের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই। এমনকি বাস মালিক সমিতির সঙ্গেও আমাদের সম্পৃক্ততা নেই। আমার আমাদের দাবি আদায়ে এ ধর্মঘট ডেকেছি।

সমিতির সহসভাপতি আহসান হাবিব বলেন, বৃহস্পতিবার রাতে আমরা আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি যে, ২ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য মহাসড়কসহ কোনো রাস্তায় সিএনজিচালিত অটোরিকশা, লেগুনা ও থ্রিহুইলার চলবে না। আমাদের দুই দফা হলো, মহাসড়কে অবাধে চলাচল এবং বিআরটিএ থেকে রেজিস্ট্রেশনপ্রাপ্তি সহজ ও হয়রানিমুক্ত করতে হবে। এ দুই দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

এর আগে বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকাল থেকে ১০ দফা দাবি আদায়ে রাজশাহী বিভাগে বাস ধর্মঘটের ডাক দিয়েছে বাস মালিক সমিতি। একই সঙ্গে কর্মবিরতির ঘোষণা দিয়েছে ট্রাক মালিক গ্রুপও।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ

স্বাস্থ্যকথা

- Advertisment -

ইসলাম