Tuesday, May 21, 2024
32.3 C
Rajshahi
spot_img
হোমচট্টগ্রাম বিভাগবিরোধের জেরে যুবককে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

বিরোধের জেরে যুবককে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

জমির বিরোধে যুবককে হত্যা করা হয়। সেই হত্যা মামলার ১৭ বছর পর কুমিল্লার আদালতে তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রবিবার বিকালে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৪ এর বিচারক বেগম সেলিনা আক্তার এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. মুজিবুর রহমান বাহার ও সহযোগী অ্যাডভোকেট আবু ইউসুফ।

মামলায় সাজাপ্রাপ্তরা হলেন- কুমিল্লার হোমনা উপজেলার জগন্নাথকান্দি গ্রামের মঙ্গল মিয়ার ছেলে জাকির হোসেন (৩৭), মৃত ফজলু মিয়ার ছেলে কাজল (৪৭) ও মো. কাশেমের ছেলে হানিফ (৪৩)। রায় ঘোষণার সময় হানিফ পলাতক থাকলেও জাকির ও কাজল উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০০৫ সালের কুমিল্লার হোমনা উপজেলার জগন্নাথকান্দি গ্রামের আবদুল হামিদের ছেলে মনির হোসেন (২১) সেলুনে চুল কাটতে যায়। সেখান থেকে সন্ধ্যা নাগাদ না ফিরলে খোঁজাখুজি করেন স্বজনরা। নিখোঁজের পর কাঠালিয়া নদীতে তার লাশ পায় স্থানীয়রা। এ ঘটনায় হত্যা মামলায় জড়িত অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন বাবা আবদুল হামিদ। ২০০৬ সালে থানা পুলিশ মামলায় চারজনের নাম উল্লেখ করে চার্জশিট দেয়। আসামিরা স্বীকার করে জায়গা সম্পত্তির বিরোধে মনিরকে হত্যা করেছে। আদালত রবিবার যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়।

মামলার রাষ্টপক্ষের অতিরিক্ত পিপি আইনজীবী মো. মুজিবুর রহমান বাহার বলেন, ঘটনার ১৭ বছর পর এই রায় হয়েছে। রায়ে আমরা সন্তুষ্ট।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ

স্বাস্থ্যকথা

- Advertisment -

ইসলাম