Tuesday, May 21, 2024
32.3 C
Rajshahi
spot_img
হোমআন্তর্জাতিকব্রা পরে ক্ষতিগ্রস্ত স্তন, মার্কিন মডেলের বিরুদ্ধে আদালতে মামলা

ব্রা পরে ক্ষতিগ্রস্ত স্তন, মার্কিন মডেলের বিরুদ্ধে আদালতে মামলা

স্তন স্ফীত দেখানোর বিজ্ঞাপন দিয়ে বিক্রি করা হয়েছিল যে অন্তর্বাস, তা নাকি গুণগত মান হিসেবে একেবারেই ভাল নয়। এমনকী, তা ব্যবহারের পর রীতিমতো চিকিৎসকের কাছে ছুটতে হয়েছে। এমনটাই অভিযোগ নিয়ে মার্কিন মডেল ও ইনফ্লুয়েন্সার কিম কার্দাশিয়ানের বিরুদ্ধে মামলা দায়ের করলেন এক ক্রেতা।

কয়েক বছর আগেই ‘স্কিমস’ নামে একটি অন্তর্বাসের ব্র্যান্ড লঞ্চ করেছিলেন কিম। স্কিমসের একটি প্রোডাক্ট ছিল এক বিশেষ ধরনের আঠালো টেপ, যা খোলামেলা পোশাক পরার ক্ষেত্রে স্তন ঢাকার জন্য ব্যবহার করেন মহিলারা। সেই টেপ কিনেছিলেন নোয়েল স্মিথ নামে এক মহিলা। কিন্তু সেই টেপের গুণগতমান নিয়ে একেবারে সন্তুষ্ট নন নোয়েল।

তাঁর দাবি, টেপটি খোলার পর তাঁর ত্বকে অস্বস্তি হতে শুরু করে। এমনকী, তাঁর ত্বক এতটাই ক্ষতিগ্রস্ত হয় যেটা ঠিক করার জন্য চিকিৎসকের কাছে ছুটতে হয় তাঁকে। এরপরেই কিমের বিরুদ্ধে মামলা দায়ের করেন নোয়েল। বিশেষ করে স্কিমসের অন্তর্বাসের জন্য ত্বকের ক্ষতি ঠিক করতে চিকিৎসার জন্য তাঁর যা খরচ হয়েছে, তা ফেরত পেতেই আদালতের দ্বারস্থ হয়েছেন নোয়েল।

তাঁর দাবি, ‘দায়িত্বপূর্ণ এবং বিচক্ষণ সংস্থাগুলির এই আঠালো টেপ এমনভাবেই তৈরি করা উচিত, যা ক্রেতাদের ত্বক ছিঁড়ে ফেলবে না।’তিনি আরও জানিয়েছেন, স্কিমসের ওই টেপ রীতিমতো পিচ্ছিল এবং যে জিনিস দিয়ে তা তৈরি করা হয়েছে, সেগুলির গুণগত মান ‘সর্বোচ্চ’ নয়। তা ত্বকের পক্ষে বিপদজনক এবং একেবারেই সুরক্ষিত নয় বলে দাবি নোয়েলের।

বিতর্কের মুখে কিমের হয়ে বিবৃতি দিয়েছেন তাঁর প্রতিনিধি। স্কিমের তরফে জানানো হয়েছে, নোয়েল যে টেপটি কিনেছিলেন, তা নকল। ‘অভিযোগ পাওয়ার পর সবকিছু খতিয়ে দেখে আমরা বুঝতে পেরেছি, আমাজন থেকে একটি নকল স্ট্রিপ কিনেছিলেন। আমাজন স্কিমসের অফিসিয়াল বিপণনকারী নয়,’ জানিয়েছে স্কিমস।

শুধুমাত্র সংস্থার অফিশিয়াল সাইট এবং পার্টনারদের থেকেই স্কিমসের প্রোডাক্ট কেনার জন্য ক্রেতাদের অনুরোধ করা হয়েছে সংস্থার তরফে।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ

স্বাস্থ্যকথা

- Advertisment -

ইসলাম