Tuesday, April 23, 2024
35 C
Rajshahi
spot_img
হোমবিনোদনবঙ ললনা সুস্মিতা সেনের জন্মদিন আজ

বঙ ললনা সুস্মিতা সেনের জন্মদিন আজ

বঙ ললনা সুস্মিতা সেনের জন্মদিন আজ

আজ (১৯ নভেম্বর) ৪৭ বছরে পা রাখলেন তিনি। অথচ তাকে দেখলে মনে হবে পঁচিশের যুবতী। তার সৌন্দর্য কিংবা শারীরিক গড়নে এখনও বয়সের ছাপ পড়েনি। নিজেকে এত বেশি নিয়ন্ত্রণ করতে পারেন বলেই তিনি অনন্যা, অদ্বিতীয়া। তিনি সুস্মিতা সেন। বলিউডের অন্যতম জনপ্রিয় ও গুণী অভিনেত্রী। আজ (১৯ নভেম্বর) তার জন্মদিন। ১৯৭৫ সালের এই দিনে তিনি ভারতের হায়দরাবাদে জন্মগ্রহণ করেছিলেন।

সুস্মিতার বয়স যখন ১৯ বছর, তখন তিনি অংশ নেন মিস ইউনিভার্স প্রতিযোগিতায়। ১৯৯৪ সালের সেই প্রতিযোগিতায় তিনি প্রথমে ভারতের সেরা সুন্দরী হন এবং চূড়ান্ত পর্বে গিয়ে তিনি বিশ্বসুন্দরীর খেতাব পেয়েছিলেন। তিনিই প্রথম ভারতীয় নারী, যিনি মিস ইউনিভার্স হয়েছেন।

বিশ্বসুন্দরী খেতাব নিয়ে দেশে ফেরার পর স্বাভাবিকভাবেই বলিউডে ডাক আসে সুস্মিতার। তিনিও সাড়া দেন। অভিনয়ে নাম লেখান। ১৯৯৬ সালে ‘দস্তক’ সিনেমা দিয়ে বলিউড ক্যারিয়ার শুরু করেন তিনি।

সিনেমায় সুস্মিতার জনপ্রিয়তা আসে ১৯৯৯ সালের ‘বিবি নাম্বার ওয়ান’ সিনেমা দিয়ে। এই সিনেমার জন্য তিন শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। সেই সঙ্গে ভারতজুড়ে জনপ্রিয় হয়ে ওঠেন।

সুস্মিতা অভিনীত অন্যান্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে- ‘ম্যায় হু না’, ‘ইট ওয়াজ রেইনিং দ্যাট নাইট’, ‘দুলহা মিল গায়া’, ‘নির্বাক’, ‘সিরফ তুম’, ‘ফিজা’, ‘নায়ক’, ‘বাস ইতনা সা খোয়াব হ্যায়’, ‘ফিলহাল’, ‘পায়সা ভাসুল’, ‘ম্যায় অ্যায়সা হি হু’, ‘বেওয়াফা’ ইত্যাদি।

এছাড়া তিনি ‘আরিয়া’ নামের একটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন। হটস্টারে মুক্তি পাওয়া সিরিজটি ব্যাপক আলোচিত হয়েছে।

ব্যক্তিগত জীবনে সুস্মিতা সেন দুটি কন্যা সন্তান দত্তক নিয়েছেন। তাদের নাম হচ্ছে রিনী ও আলিশা। বর্তমানে সুস্মিতা সেন রহমান শোলের সঙ্গে সম্পর্কে যুক্ত আছেন। তারা একসঙ্গে বসবাস করেন। তবে বিবাহ বন্ধনে এখনও আবদ্ধ হননি।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ

স্বাস্থ্যকথা

- Advertisment -

ইসলাম