Tuesday, April 23, 2024
35 C
Rajshahi
spot_img
হোমবিনোদনঅস্কারজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার আর নেই

অস্কারজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার আর নেই

অস্কারজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার আর নেই

অস্কারজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার আর নেই। শুক্রবার এ খবর নিশ্চিত করেন তার মুখপাত্র ডেভিড শল। তিনি জানান, ফ্রান্সের মন্টডুরাসের নিজ বাসভবনে ঘুমের মধ্যে মারা গেছেন লুইস ফ্লেচার। এ সময় পরিবারের সদস্যরা তার পাশে ছিলেন।

অভিনেত্রী লুইস ফ্লেচারের বয়স হয়েছিল ৮৮ বছর। ১৯৩৪ সালের ২২ জুন যুক্তরাষ্ট্রের বার্মিংহ্যামে লুইসের জন্ম। তার বাবা-মা ছিলেন বধির।

১৯৫৮ সালে ইয়ান্সি ডেরিঙ্গার টেলিভিশন ধারাবাহিক দিয়ে অভিনয়ে নাম লেখান তিনি। পরের বছর ‘ওয়াগন ট্রেন’ টিভি ধারাবাহিকে অতিথি চরিত্রে অভিনয় করেন। ১৯৬৩ সালে ‘আ গ্যাদারিং অব ঈগলস’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় তার।

এরপর সন্তানদের জন্য অভিনয়ে দীর্ঘ বিরতি নেন লুইস ফ্লেচার। প্রায় এক দশক পর ১৯৭৪ সালে রবার্ট আল্টম্যানের ‘থিভস লাইক আস’ সিনেমায় অভিনয় করেন তিনি। পরের বছর নাট্যধর্মী ‘ওয়ান ফ্লু ওভার দ্য কুকুস নেস্ট’ সিনেমায় নার্স রেচেড চরিত্রে অভিনয় করে আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেন।

‘ওয়ান ফ্লু ওভার দ্য কুকুস নেস্ট’ সিনেমার জন্য ১৯৭৬ সালে অস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছিলেন লুইস ফ্লেচার। সিনেমাটিতে খল চরিত্রকে দর্শকের কাছে অন্য মাত্রায় পৌঁছে দিয়েছিলেন তিনি। অস্কারে সেরা অভিনেত্রী ছাড়াও সেরা সিনেমা, সেরা নির্মাতা, সেরা চিত্রনাট্য ও সেরা অভিনেতার পুরস্কার জিতে রেকর্ড গড়েছিল ‘ওয়ান ফ্লু ওভার দ্য কুকুস নেস্ট’।

সূত্র : রয়টার্স, এপি

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ

স্বাস্থ্যকথা

- Advertisment -

ইসলাম