Tuesday, April 23, 2024
35 C
Rajshahi
spot_img
হোমরংপুর বিভাগএসএসসির প্রশ্ন ফাঁস: উপজেলা শিক্ষা অফিসার বরখাস্ত

এসএসসির প্রশ্ন ফাঁস: উপজেলা শিক্ষা অফিসার বরখাস্ত

এসএসসির প্রশ্ন ফাঁস: উপজেলা শিক্ষা অফিসার বরখাস্ত

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এসএসসি পরিক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে, দিনাজপুর বোর্ডের জীব বিজ্ঞান ও উচ্চতর গণিত বিষয়ের পরীক্ষাও স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাসের সই করা অফিস আদেশে এ তথ্য জানা গেছে।

আদেশে বলা হয়েছে, চলমান এসএসসি পরীক্ষায় দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলাধীন ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (চলতি দায়িত্ব) মো. আব্দুর রহমানকে দায়িত্বে অবহেলার অভিযোগ সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধি মালা ২০১৮ (২)( খ) (আ) অনুসারে অসদাচারনের দায়ে সাময়িক বরখাস্ত করা হলো।

এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার মো. শামসুল আলম বলেন, প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তদন্ত শুরু হয়েছে। এ পর্যন্ত কেন্দ্র সচিব ও নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পিয়নসহ ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনার সাথে যারা জড়িত তারা কেউ ছাড় পাবে না।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ

স্বাস্থ্যকথা

- Advertisment -

ইসলাম