Thursday, April 18, 2024
40.6 C
Rajshahi
spot_img
হোমরাজশাহী বিভাগমতিহারে চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার: ল্যাপটপ ও মোবাইল উদ্ধার

মতিহারে চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার: ল্যাপটপ ও মোবাইল উদ্ধার

মতিহারে চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার: ল্যাপটপ ও মোবাইল উদ্ধার

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী মহানগরীর মতিহার থানা এলাকার তালাইমারীর একটি মেস থেকে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর চুরি হওয়া মোবাইল ফোন-সহ বিভিন্ন সময় চুরি করা দুইটি ল্যাপটপ, চারটি মোবাইল ফোন ও একটি প্রিন্টার-সহ সংঘবদ্ধ চোর চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে মতিহার থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো: মহানগরীর মতিহার থানার তালাইমারী বেদে পাড়ার মোঃ আলম হোসেনের ছেলে মোঃ শাহাদত হোসেন (২০), মোঃ সুমন হাসানের ছেলে মোঃ অনিক (২২), মৃত শামীমের ছেলে মোঃ রতন (২১), মৃত ইদ্রিস আলীর ছেলে আকাশ আহম্মেদ জুন (২৩), মোঃ নায়েব আলীর ছেলে মোঃ রবিউল ইসলাম সাহেব (২৩) ও একই থানার বাজে কাজলার মৃত আখদ্দি মন্ডলের ছেলে মোঃ আনোয়ার হোসেন (৩৫)।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন নগর পুলিশের মুখপাত্র উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ রফিকুল আলম

তিনি জানান, গত (১৯ সেপ্টেম্বর) মহানগরীর মতিহার থানার তালাইমারী এলাকায় একটি মেস থেকে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাবিয়া নোশিনের একটি মোবাইল ফোন চুরি হয়। এ ব্যপারে মতিহার থানায় একটি চুরির মামলা হয়।

এরপর আসামিদের অবস্থান সনাক্তপূর্বক গ্রেফতারে অভিযান শুরু করেন পুলিশ।

আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুর ১টায় মতিহার থানার তালাইমারী পাওয়ার হাউজ এলাকায় অভিযান পরিচালনা করে আসামি শাহাদত হোসেনকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদের গ্রেফতারকৃত আসামি মোবাইল ফোন চুরির কথা স্বীকার করে বলে, অপর আসামি অনিক ও রতন মিলে মোবাইল ফোনটি চুরি করে এবং বর্তমানে রতনের কাছে চোরাই মোবাইল ফোনটি আছে।

সেই মোতাবেক মতিহার থানা পুলিশের ওই দল দুপুর সোয়া ১টায় অভিযান পরিচালনা করে তালাইমারী বিজিবি ক্যাম্প এলাকা হতে আসামি রতনকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে রুয়েট শিক্ষার্থীর চুরি হওয়া মোবাইল ফোন-সহ আরো দুইটি মোবাইল ফোন উদ্ধার হয়। এরপর দুপুর দেড় টায় তালাইমারী পাওয়ার হাউজ এলাকায় হতে আসামি অনিককে গ্রেফতার করে। এসময় আসামির কাছ থেকে একটি চোরাই ল্যাপটপ ও একটি প্রিন্টার উদ্ধার হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিদের দেওয়া তথ্যমতে তালাইমারী বালুর মাঠ এলাকায় দুপুর সোয়া ২ টায় অভিযান পরিচালনা করে আসামি আকাশ আহম্মেদ জুন ও রবিউল ইসলামকে গ্রেফতার করে। এসময় আসামিদের কাছ থেকে একটি ল্যাপটপ, একটি মোবাইল ফোন উদ্ধার হয়। একই দিন মতিহার থানা পুলিশের ওই দল বাজে কাজলা নদীর ধার এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মোঃ আনোয়ার হোসেনকে একটি চোরাই মোবাইল ফোন-সহ গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা জানায়, তারা একটি সংঘবদ্ধ চোর চক্রের সক্রিয় সদস্য। দীর্ঘদিন ধরে তারা পরস্পর যোগসাজসে মহানগরীর বিভিন্ন এলাকায় ল্যাপটপ, মোবাইল ফোন চুরি করে ক্রয়-বিক্রয় করে আসছিলো।

অভিযানটি পরিচালনা করেন, উপ-পুলিশ কমিশনার মোঃ মনিরুল ইসলামের তত্ত্বাবধানে অতিঃ উপ-পুলিশ কমিশনার মোঃ একরামুল হক পিপিএম-এর নেতৃত্বে অফিসার ইনচার্জ মোঃ আনোয়ার আলী তুহীন ও সঙ্গীয় ফোর্স।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।বুধবার তাদের আদালতে সোপর্দ  করা হয়েছে।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ
- Advertisment -

আজকের আবহাওয়া

Rajshahi
few clouds
40.6 ° C
40.6 °
40.6 °
7 %
3.6kmh
12 %
Thu
42 °
Fri
44 °
Sat
45 °
Sun
46 °
Mon
45 °

স্বাস্থ্যকথা

ইসলাম