Thursday, May 30, 2024
29.7 C
Rajshahi
spot_img
হোমজাতীয়‘মেট্রোরেল যেন মুড়ির টিন না হয়’

‘মেট্রোরেল যেন মুড়ির টিন না হয়’

‘মেট্রোরেল যাতে মুড়ির টিন না হয়ে যায় সেদিকে খেয়াল রাখতে’ হবে বলে জানিয়েছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। তিনি বলেন, সব কিছু বিবেচনায় আমার কাছে মনে হচ্ছে উত্তরা থেকে মতিঝিলের মেট্রোরেলের ভাড়া ১০০ টাকা খুব বেশি নয়’।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, মেট্রোরেলে এসি সুবিধাসহ অনেক সুযোগ-সুবিধা রয়েছে। এ ছাড়া স্টেশনগুলোর পরিবেশ অনেক সুন্দর। সুতরাং, উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের নির্ধারিত ভাড়া ১০০ টাকা খুব বেশি নয়।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, আজ থেকে ৪০ বছর আগে কলকাতায় মেট্রোরেল হয়েছে। আমি সেই রেলে চড়েছি। তবে ৪০ বছর আগের ভাড়ার সঙ্গে এখনকার ভাড়া মিলবে না। এখন সংরক্ষণ কাজ থেকে শুরু করে সব কিছুতেই খরচ বেড়েছে। তাই ভাড়ার ব্যবধান তো হবেই।

ড. শামসুল আলম বলেন, অনেকে ভাড়ার বিষয়ে কথা বলেছেন। তারা কোন বিষয়টিকে বেইস ধরছেন আমার বুজে আসে না। দেখতে হবে মেট্রোরেল সময় মতো চলে কিনা। তবে মেট্রোরেল যাতে মুড়ির টিন না হয়ে যায় সেদিকে খেয়াল রাখতে হবে। সব কিছু বিবেচনায় আমার কাছে মনে হচ্ছে ১০০ টাকা ভাড়া হতেই পারে।

স্বাধীন জনপদের সাথেই থাকুন

সম্পর্কিত সংবাদ

স্বাস্থ্যকথা

- Advertisment -

ইসলাম